হিজবুল্লাহ্‌ এর বিরুদ্ধে বিষয়ে ডঃ ইউসুফ কারযাভী ও সৌদির গ্র্যান্ড মুফতীর অভিন্ন মত

হিজবুল্লাহ্‌ এর বিরুদ্ধে বিষয়ে ডঃ ইউসুফ কারযাভী ও সৌদির গ্র্যান্ড মুফতীর অভিন্ন মতঃ

“সিরিয়ার বাশশার আল আসাদের সাথে যোগ দিয়ে হিজবুল্লাহ সিরিয়ার মুসলিম জনগণের বিরুদ্ধে ধ্বংসাযোগ্য ও হত্যাকাণ্ড পরিচালনা করছে।”

“হিযবুল্লাহ নয়; হিযবুশ শয়তান।”

“হিজবুল্লাহ ইসলামের শত্রুদের গোপ্তচর।”

ইসলামের সুপ্রসিদ্ধ দাঈ এবং মুসলিম বিশ্বে পরিচিত আলেমে দ্বীন ডঃ ইউসুফ আলকাযাভী সিরিয়ার বর্তমান পরিস্থিতিতে সুন্নী মুসলমানদেরকে তথায় গিয়ে বাশশার আল আসাদের বিুরদ্ধে জিহাদ করার আহবান জানিয়েছেন। তিনি ঠিক এমন সময় এই আহবান জানালেন, যখন লিবানন ভিত্তিক হিজবুল্লাহ্ বাশশারের পক্ষে যোগদান করে সুন্নী মুসলমানদেরকে অকাতরে হত্যা করে যাচ্ছে। একই সাথে কারযাভী হিজবুল্লাহকে হিজবুশ শাইতান বলেও আখ্যায়িত করেছেন। উল্লেখ্য যে ইতিপূর্বে ডঃ কারযাভী হিজবুল্লাহএর সমর্থক বলে পরিচিত ছিলেন।

সৌদি আরবের সর্বোচ্চ উলামা পরিষদের প্রধান আব্দুল্লাহ বিন আব্দুল আযীয আলুশ শাইখ গতকাল শুক্রবার কারযাভীর এই আহবানকে সমর্থন করেছেন। বিশেষ করে সিরিয়ার জমিনে হিজবুল্লাহ সুন্নী মুসলিমদের বিরুদ্ধে যে ধ্বংসাত্মক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে সে বিষয়ে তিনি কারযাভীর বিবৃতির প্রশংসা করেছেন। উল্লেখ্য যে এর আগে সৌদির প্রধান মুফতী সিরিয়ায় জিহাদরত মুজাহিদদেরকে অর্থ দিয়ে সাহায্য করার আহবান জানিয়েছিলেন।

সৌদি আরবের সরকারী বার্তা সংস্থার বরাত দিয়ে বলা হয়েছে যে, গ্র্যান্ড মুফতী বলেনঃ বাশশার আল আসাদের সাথে যোগ দিয়ে হিজবুল্লাহ সিরিয়ার মুসলিম জনগণের বিরুদ্ধে যে হামলা চালাচ্ছে সে ব্যাপারে আমাদের ভাই ডঃ ইউসুফ আলকারযাভীর বিবৃতি সম্পর্কে আমরা অবগত হয়েছি। এর মাধ্যমে তিনি হিজবুল্লাহএর ব্যাপারে সৌদি আরবের বড় আলমদের অবস্থানের দিকেই ফিরে এসেছেন।

মুফতী আরও বলেনঃ আমরা মুসলিমদের রাজনৈতি নেতৃবৃন্দ এবং আলেমদেরকে এই নিকৃষ্ট দলটি (হিজবুল্লাহ) এবং তাদের সহযোগীদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার এবং তাদের আক্রমণ প্রতিহত করার আহবান জানাচ্ছি। বিষয়টি এখন সন্দেহাতীতভাবে প্রমাণিত যে হিজবুল্লাহ ইসলামের শত্রুদের গোপ্তচর এবং মুমনিদের সাথে কোন প্রকার সুসম্পর্ক ও চুক্তি রক্ষা করেনা।

সৌদি আরবের মুফতী আরও বলেনঃ আমরা শাইখ ইউসুফ কারযাভীর সাথে একাত্মতা ঘোষণা করে মুসলিম উম্মাহ ইতহিাসের এই সংকটময় সময়ে সকল আলেম সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিাচ্ছি। তিনি আরও বলেনঃ এ মুহূর্তে অন্তর পরিস্কার করে এবং সহযোগিতার হাত প্রসারিত করে মুসলিম জাতির ঐক্য ও শক্তি অর্জনের জন্য কাজ করা অত্যন্ত জরুরী।

বিস্তারিত দেখুন এইখানেঃ

অনুবাদ: আব্দুল্লাহ শাহেদ আল মাদানী

2 thoughts on “হিজবুল্লাহ্‌ এর বিরুদ্ধে বিষয়ে ডঃ ইউসুফ কারযাভী ও সৌদির গ্র্যান্ড মুফতীর অভিন্ন মত

  1. আসসালামু আলাইকুম।

    আমাকে কিছু বিষয়ভিত্তিক বইয়ের তালিকা দিতে পারেন (কুরআন ও হাদিসের মৌলিক গ্রন্থগুলো ছাড়া) যেগুলোর মাধ্যমে দ্বীনের এই
    বিষয়গুলো সঠিকভাবে জানা যাবে

    ১। তাফসীর
    ২। ইসলামের ইতিহাস
    ৩। সমাজে প্রচলিত শিরক বিদাত
    ৪। জীবনী ইত্যাদি
    ৫।সাহাবা (রাদ্বি) দের জীবনী
    জাজাকাল্লাহ খায়ের

আপনার মতামত বা প্রশ্ন লিখুন।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s