অন্ধ অনুকরণের আরেকটি উদাহরণ ভ্যলেন্টাইন ডে পালন: অশ্লীলতার পরিণাম আল্লাহর শাস্তি

আল্লাহ তাআলা বলেন:

১) ‘‘ যারা মু’মিনদের মধ্যে অশ্লীলতার প্রসার কামনা করে তাদের জন্য আছে দুনিয়া ও আখিরাতে যন্ত্রণাদায়ক শাস্তি ।’’ [সূরা আন-নূর :১৯]

২) “শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। সে নিঃসন্দেহে তোমাদের প্রকাশ্য শত্রু।  সে তো এ নির্দেশই তোমাদিগকে দেবে যে, তোমরা অন্যায় ও অশ্লীল কাজ করতে থাক এবং আল্লাহর প্রতি এমন সব বিষয়ে মিথ্যারোপ কর যা তোমরা জান না।” (Al-Baqara: 168-169)

৩) “আপনি বলে দিনঃ আমার পালনকর্তা কেবলমাত্র অশ্লীল বিষয়সমূহ হারাম করেছেন যা প্রকাশ্য ও অপ্রকাশ্য এবং হারাম করেছেন গোনাহ, অন্যায়-অত্যাচার আল্লাহর সাথে এমন বস্তুকে অংশীদার করা, তিনি যার কোন, সনদ অবতীর্ণ করেননি এবং আল্লাহর প্রতি এমন কথা আরোপ করা, যা তোমরা জান না। (Al-A’raaf: 33)

৪) “এবং যে কেউই ইসলাম ছাড়া অন্য কোন জীবন-ব্যবস্থা আকাঙ্খা করবে, তা কখনোই তার নিকট হতে গ্রহণ করা হবে না, এবং আখিরাতে সে হবে ক্ষতিগ্রস্তদের একজন ৷” (সূরা আলে ইমরান, ৩:৮৫)

৫) রাসূল সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন:

‘‘যে জনগোষ্ঠীর মধ্যে নির্লজ্জতা প্রকাশমান, পরে তারা তারই ব্যাপক প্রচারেরও ব্যবস্থা করে, যার অনিবার্য পরিণতি স্বরূপ মহামারি, সংক্রামক রোগ এবং ক্ষুধা-দুর্ভিক্ষ এত প্রকট হয়ে দেখা দিবে, যা তাদের পূর্ববর্তীদের মধ্যে কখনই দেখা যায় নি।’’ [ইবনু মাজাহ, কিতাবুল ফিতান, হাদিস নং-৪০০৯]

৬) আল্লাহ তায়ালা আদম সন্তানদের জন্য ব্যাভিচারের একটি অংশ লিখে দিয়েছেন, যা সে নিশ্চিত ভাবে পাবে। তা হল, চোখের ব্যাভিচার হল, দেখা, মুখের ব্যাভিচার হল কথা বলা, মনের  মধ্যে কামনা ও বাসনার জাগ্রত হয় আর লজ্জাস্থানের মাধ্যমে তা সত্য বা মিথ্যা প্রমাণিত হয়। (মাকতাবা শামেলা, সহীহ বুখারী: হাদীস নং ৬৬১২)

আরও পড়ুন:

ইসলামের দৃষ্টিতে বিশ্ব ভালবাসা দিবস (Valentine day) (ভিডিও সহ)

One thought on “অন্ধ অনুকরণের আরেকটি উদাহরণ ভ্যলেন্টাইন ডে পালন: অশ্লীলতার পরিণাম আল্লাহর শাস্তি

আপনার মতামত বা প্রশ্ন লিখুন।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s